Read carefully, don't ignore...

 তোমাদের মধ্য থেকে যারা নটর ডেম কলেজে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক তাদেরকে উদ্দেশ্য করে লিখছি,


আমাদের দেশে নানান ধরনের কোচিং সেন্টার আছে। এর মধ্যে জনপ্রিয় আছে বটে সকলে জানি তার নাম উদ্ভাস। আমি উদ্ভাসে কখনো পড়িনি। তবে জানি তাদের যে পরীক্ষা নেওয়ার সিস্টেম সেটা ভালোই। এগুলো বাদে বাকি অন্যান্য অনেক কোচিং সেন্টার আছে এর মধ্যে দেখে কিছু কিছু কোচিং সেন্টার তোমাকে ভর্তি পরীক্ষার নামে একাদশ শ্রেণির পড়া গুলো পড়িয়ে দেবে এবং তোমার কাছে লাগবে এগুলো হয়তো বেসিক যা তুমি জানোনা। কিন্তু সাবধান! তুমি যদি এদের সেই নোটগুলা পড়া শুরু করো তাহলে তুমি কখনোই ভর্তি পরীক্ষায় টিকতে পারবে না। শুধুমাত্র নটর ডেম কলেজে কিংবা সেন্ট জোসেফ কিংবা হলিক্রস যেখানে তুমি দাওনা কেন, এগুলো যেহেতু ভর্তি পরীক্ষার মাধ্যমে টিকটে হয় তাই তুমি শুধুমাত্র #বোর্ড বই টা পড়ো ভালো করে বিশেষ করে পদার্থবিজ্ঞান, জীব বিজ্ঞান, রসায়ন, গণিত এবং বাংলা সাথে তুমি ইংরেজি EFT er শেষ দিকে কিংবা শুরুর দিকে ভালো করে বিভিন্ন MCQ বই থেকে পড়তে পারো। এর মাধ্যমে তোমার ভর্তি পরীক্ষা টিকাটা নির্ধারণ হয়ে যাবে। 


আমি এসএসসি 2022 এর পরীক্ষার্থী। নটর ডেম কলেজে পড়ার ইচ্ছা নিয়ে একটি কোচিং সেন্টারে ভর্তি হয়েছিলাম সেখানের স্যার টা এমনভাবে কথা বলতো যে স্যার সবকিছু জানে এবং কি স্যার আমাদেরকে যতগুলো নোট পড়াইছে স্যার বলছিল যে তোমরা নোটগুলা হুবহু মুখস্ত করো পরীক্ষায় টিকে যাবা। সেখানে আমার সবচেয়ে বড় ভুল! আমি Misguided হয়েছিলাম তাই আজ সেই কলেজে পড়ার ভাগ্য জুটলো না। যে ছেলে 10 বছরের কোন কোচিং সেন্টারে পড়ে নি সে কেন‌ যে ভর্তি পরীক্ষার জন্য কোচিং সেন্টারের পড়লাম সেই আফসোস আমার থেকে যাবে!


এর মধ্য থেকে যারা আমার পোস্ট টা পাবে তারা ভাগ্যবান। যদি ইচ্ছা থাকে তাহলে তুমি ভালো করে বই পড়ো। কিন্তু সত্যি বলছি কোচিংয়ের একদমই প্রয়োজন নেই! নেই মানে নেই! যদি তোমার BASIC ক্লিয়ার থাকে তাহলে ভাল আর যদি ক্লিয়ার না থাকে তাহলে বাইরে কারও কাছ থেকে ক্লিয়ার করে নিতে পারো।


সব নটরডেম অফিশিয়াল সোসিয়াল একাউন্ট👇

 @NDCLEARNING ​​ 

www.ndc.edu.bd 

NDC learning (Facebook)


"তোমাদের মধ্যে থেকে সবাই সে কলেজে চান্স পাবা না। তাই যারা পাবা না তারা কোনো চিন্তা করিও না কারণ তুমি কে, সেটা আগে জানো। তুমি যদি ঠিক থাকো তাহলে তুমি তোমার জীবনের সব সময় সফলতা পাবা। সফলতা শুয়ে-বসে আসে না সফলতা আসে শ্রমের মাধ্যমে শুধু এতোটুকুই মনে রাখবা।"


Next Year, 14400 Serial no. Should be selected